উইন্ডিজকে উড়িয়ে প্রথম জয়ের স্বাদ পেলো দক্ষিণ আফ্রিকা

চলমান টি-২০ বিশ্বকাপে প্রথম জয়ের লক্ষ্যে মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের বড় ব্যবধানে হারিয়ে সহজ জয় তুলে নিয়েছে প্রোটিয়ারা।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৩ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে মাত্র ২ উইকেট হারিয়েই লক্ষ্য পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। বাকি ছিল আরো ১০ বল।

প্রোটিয়াদের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন টেম্বা বাভুমা ও রেজা হেন্ড্রিক্স। প্রথম ওভারেই ভুল বোঝাবুঝিতে বাভুমা ২ রান করে আন আউট হন। এরপর রাসি ভ্যান ডার ডুসেনকে নিয়ে ৫৭ রানের জুটি গড়েন হেন্ড্রিক্স।

শিমরণ হেটমেয়ারের দুর্দান্ত ক্যাচে পরিণত হয়ে সাজঘরে ফেরার আগে ৩৯ রান করেন হেন্ড্রিক্স। বাকী পথ সহজেই পাড়ি দেন ডুসেন ও এইডেন মার্করাম। শেষ পর্যন্ত দুজন অপরাজিত থাকেন যথাক্রমে ৪৩ ও ৫১ রানে।

এর আগে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমা। উইন্ডিজের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন লেন্ডল সিমন্স ও এভিন লুইস।

শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন লুইস। অন্যদিকে টেস্ট সুলভ ইনিংস খেলতে থাকেন সিমন্স। দুজনই আউট হওয়া পর্যন্ত খেলেন সমান ৩৫টি করে বল। লুইস ৫৬ করলেও সিমন্সের ব্যাট থেকে আসে মাত্র ১৬ রান।

এরপর নিকোলাস পুরান ৭ বলে ১২, ক্রিস গেইল ১২ বলে ১২ ও আন্দ্রে রাসেল ৪ বলে ৫ রান করেন। শেষ দিকে কাইরন পোলার্ডের ২৬ রানের ইনিংসে ভর করে লড়াই করার মতো সংগ্রহ পায় ক্যারিবীয়রা।

দক্ষিণ আফ্রিকার হয়ে একাই ৩ উইকেট নেন ডোয়াইন প্রিটোরিয়াস। এছাড়া কেশভ মহারাজ দুটি, কাগিসো রাবাদা ও আনরিখ নর্টজে একটি করে উইকেট নেন।

Leave A Reply

Your email address will not be published.