ইরাকে করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ৫২

ইরাকের একটি করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ৫২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৬৭ জন। দেশটিতে গত তিন মাসে এ নিয়ে দ্বিতীয়বারের মতো এমন ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। খবর আল জাজিরার।

সোমবার রাতে ইরাকের দক্ষিণাঞ্চলীয় শহর নাসিরিয়ার একটি হাসপাতালের করোনা ইউনিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ব্যাপক প্রচেষ্টার পর গভীর রাতে আগুন নিয়ন্তণে আনা হয়।

আল জাজিরাসহ বিদেশি বিভিন্ন গণমাধ্যম জানায়, দেশটির একটি হাসপাতালের করোনা রোগীদের জন্য নির্ধারিত আইসোলেশন ওয়ার্ডে আগুন ছড়িয়ে পড়ার পর এ হতাহতের ঘটনা ঘটে।

একটি মেডিকেল সূত্র এএফপিকে জানায়, অক্সিজেন ট্যাঙ্কে বিস্ফোরণ থেকেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের মুখপাত্র হায়দার আল জামিলি মঙ্গলবার সকালে বলেন, এখন পর্যন্ত ৫২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, কোভিড আইসোলেশন ওয়ার্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় আরো ২২ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে অধিকাংশই আগুনে পুড়ে মারা গেছেন। এ ঘটনায় এ তল্লাশি অভিযান চলছে। কোভিড আইসোলেশন ওয়ার্ডে ৭০টি শয্যা ছিল।

এদিকে রয়টার্স এক প্রতিবেদনে জানায়, নিহতের সংখ্যা আরো বাড়তে পারে কারণ এখনো অনেক রোগী নিখোঁজ রয়েছেন। নিহতদের মধ্যে দুই স্বাস্থ্যকর্মী রয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.