আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা

করোনা মহামারির মধ্যে বেতন কাটা নিয়ে ক্ষুব্ধ পাইলটরা বিমান কর্তৃপক্ষের আশ্বাসে আন্দোলন থেকে সরে এসেছেন।

মঙ্গলবার (২৬ অক্টোবর) কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পর বাংলাদেশ এয়ারলাইনস পাইলট অ্যাসোসিয়েশনের (বাপা) সভাপতি মাহবুবুর রহমান কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন।

বেতন কাটায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সঙ্গে চুক্তির বাইরে কাজ না করার সিদ্ধান্ত নেন পাইলটরা। এতে গতকাল (২৫ অক্টোবর) সোমবার পাইলট সংকট পরায় বিমানের কয়কটি ফ্লাইট যথাসময়ে ছেড়ে যায়নি।

বাপা’র সভাপতি মাহবুবুর রহমান বলেন, করোনার মধ্যে দীর্ঘ ১৮ মাস বিমানের পাইলটরা পরিশ্রম করেছেন, এখনও করছেন। এরপরও বেতনের বিরাট অংশ কর্তন করা হয়েছে। বিমানের ব্যবস্থাপনা পরিচালক বিষয়টি শুনেছেন এবং আশ্বস্ত করেছেন। কয়েক দিনের মধ্যেই বিমানের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে। সেই সভায় পাইলটদের বেতনের বিষয়টি উত্থাপন করা হবে। বিমান কর্তৃপক্ষ যে আশ্বাস দিয়েছে, তাতে আমরা আশাবাদী।

তিনি বলেন, পাইলটরা আশা করছেন, বিমানের পরিচালনা পর্ষদের সভায় দাবিগুলো মূল্যায়ন করে বেতন সমন্বয়ের যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

করোনাভাইরাস মহামারি শুরুর পর গত বছর বিমান চলাচল প্রায় বন্ধ ছিল। যাত্রীবাহী ফ্লাইট বন্ধ হওয়ার পর বিমান বাংলাদেশ এয়ারলাইনস কর্তৃপক্ষ কর্মীদের বেতন কমিয়ে আনে। তাতে ২০২০ সালের মে মাস থেকে পাইলটদের বেতন ২৫ থেকে ৫০ শতাংশ পর্যন্ত কাটা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.