আগুনে নিহতের পরিবার পাবে ২৫, আহতের ১০ হাজার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের পরিবারকে ২৫ হাজার এবং আহতদের পরিবারকে ১০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম বেপারী। শুক্রবার (৯ জুলাই) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন ঘোষণা দেন।

তিনি বলেন, সরকারি নিয়ম অনুসারে মরদেহগুলো হস্তান্তর করা হবে। মরাদেহ হস্তান্তরের সময় স্বজনদের ২৫ হাজার টাকা দেওয়া হবে এবং এ ঘটনায় যারা আহত হয়েছেন তাদের স্বজনদের ১০ হাজার করে টাকা দেওয়া হবে। জেলা প্রশাসকের পক্ষ থেকেই এ সহায়তা দেওয়া হবে বলে জানান তিনি।

এদিকে নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের স্বজনদের আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। শুক্রবার (৯ জুলাই) বিকেলে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আকতারুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে, কারখানার অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

এতে প্রতিমন্ত্রী আরো বলেন, যে সকল শ্রমিক আহত হয়ে চিকিৎসাধীন তাদের শ্রমিক কল্যাণ তহবিল হতে চিকিৎসা সহায়তা দেওয়া হবে।

বৃহস্পতিবার রাতে অগ্নিকাণ্ডের ঘটার পরপরই কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং শ্রম অধিদপ্তরের কর্মকর্তাদের এ অগ্নিকাণ্ডের ঘটনা পরিদর্শন করার নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

Leave A Reply

Your email address will not be published.