আগামী বছর জুনের মধ্যে পদ্মাসেতুতে যান চলাচল করবে: সেতুমন্ত্রী

আগামী বছর জুনের মধ্যে পদ্মাসেতু দিয়ে যান চলাচল করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার কাকরাইলের ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পদ্মাসেতুর পিলারে আঘাতের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, বারবার ফেরির ধাক্কা কেনো? আমরা জানতে চাই এখানে অদক্ষতা নাকি অন্তর্ঘাত, তা খতিয়ে দেখতে হবে। বারবার কেনো পদ্মাসেতু আক্রান্ত হচ্ছে। নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই কেনো পদ্মাসেতুতে এ রকম ঘটনা ঘটছে? এটা অন্তর্ঘাত কিনা খতিয়ে দেখতে হবে।

পদ্মাসেতু আর স্বপ্ন নয়, বাস্তবতা উল্লেখ করে তিনি বলেন, আমাদের চুরির অপবাদ দিয়ে বিশ্বব্যাংক পদ্মাসেতু প্রকল্প থেকে সড়ে যায়। পদ্মার আকাশে সেদিন কুয়াশা নেমে এসেছিলো। হতাশার অন্ধকার নেমে এসেছিলো চারদিকে। তখনই সময়ের সাহসী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের ঘোষণা দিয়ে সারাদেশের মানুষকে উজ্জীবিত করেছিলেন।

লকডাউন খুলে দেওয়ার প্রসঙ্গে মন্ত্রী বলেন, স্থায়ী লকডাউন কোনো সমাধান নয়। সচেতনতার অস্ত্রটা শাণিত করতে হবে। জীবন ও জীবীকার মধ্যে ভারসাম্য রক্ষার জন্য আজ থেকে শিথিল করা হয়েছে। স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয় ছাড়া সব প্রতিষ্ঠান খুলেছে। ক্রমান্বয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার চিন্তা-ভাবনাও করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave A Reply

Your email address will not be published.