অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচে ২৩ রানে বিজয় লাভে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার এক অভিনন্দন বার্তায় ক্রিকেট অনুরাগী প্রধানমন্ত্রী অস্ট্রেলিয়াকে পরাজিত করার জন্য সব খেলোয়াড়, কোচ এবং জাতীয় ক্রিকেট দলের সব কর্মকর্তা ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সংশ্লিষ্ট কর্মকর্তাদের অভিনন্দন জানান।

বাংলাদেশ ক্রিকেট দল বিজয়ের এই ধারা ভবিষ্যতেও অব্যাহত রাখবে বলে শেখ হাসিনা আশা প্রকাশ করেন।

যে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে কখনোই জয়ের স্বাদ পায়নি, সে অসিদেরই আজ হারিয়ে দিয়েছে বাংলাদেশ। অল্প রানের পুঁজি নিয়েও নাসুম আহমেদের দুর্দান্ত বোলিংয়ে টি-টোয়েন্টিতে প্রথমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। পাঁচ ম্যাচের সিরিজের প্রথমটি জিতে ১-০ ব্যবধানে এগিয়ে গেল মাহমুদউল্লাহর দল।

পারফরম্যান্স, অতীত ইতিহাস কিংবা পরিসংখানে অস্ট্রেলিয়ার ধারে কাছে নেই বাংলাদেশ। সেই অস্ট্রেলিয়াকেই ঘরের মাঠে ২৩ রানে হারিয়েছে লাল-সবুজের দল। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ও ওয়ানডেতে জয়ের পর এবার টি-টোয়েন্টিতে জয়ের স্বাদ পেল লাল-সবুজের দল।

এর আগে চারবার অসিদের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সবগুলোই ছিল বিশ্বকাপের মঞ্চে। এবারই প্রথম দ্বিপক্ষীয় সিরিজ খেলার সুযোগ হয়। আর প্রথম সিরিজেই বাংলাদেশ পেল প্রথম জয়ের স্বাদ।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আজ মঙ্গলবার টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৩১ রান তোলে বাংলাদেশ। জবাব দিতে নেমে ২০ ওভারে ১০৮ রানে থেমে যায় অস্ট্রেলিয়া।

Leave A Reply

Your email address will not be published.