অর্থনৈতিক বৈষম্য কমানোর চেষ্টা করছি : গভর্নর ফজলে কবির

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির লক্ষ্যমাত্রা অনুযায়ী উচ্চ মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার প্রয়াসের ওপর গুরুত্ব আরোপ করে বলেছেন, আমরা অর্থনৈতিক বৈষম্য কমানোর চেষ্টা করছি।

তিনি বলেন, ‘বাংলাদেশের অর্থনীতি এখন অনেক বড়। আমরা এখন উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জন করেছি। আমাদের লক্ষ্যমাত্রা রয়েছে উচ্চ মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার। আমরা চেষ্টা করছি অর্থনৈতিক বৈষম্য কমানোর। সব লক্ষ্য ঠিক রেখে আমরা এগিয়ে যাব।’

বাংলাদেশ ব্যাংকের গভর্ণর শুক্রবার বিকেলে হবিগঞ্জের বাহুবল উপজেলার দ্যা প্যালেস রিসোর্টে ব্যাংকগুলোর মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন।
তিনি ব্যাংক পরিচালনার জন্য পরিচালনা বোর্ডের সহায়তার প্রয়োজনীয়তার ওপরও গুরুত্ব দেন।

বাংলাদেশ ফিন্যানসিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান আবু হেনা মোহা. রাজী হাসান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।
বিএফআইইউ’র নির্বাহী পরিচালক ও ডেপুটি হেড মো. ইস্কান্দার মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে ব্যাংকার্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট আলী রেজা ইফতেখার ও বাংলাদেশ ব্যাংকের সিলেট অফিসের নির্বাহী পরিচালক কাজী এনায়েত হোসেন বক্তৃতা করেন।

সম্মেলনে দেশের ৫৮টি ব্যাংকের ২জন করে মোট ১১৬ জন মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তাসহ প্রায় ১৫০জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন।
আগামীকাল শনিবার (১৫ ফেব্রুয়ারি) মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তারদেরকে নিয়ে ওয়ার্কিং সেশন হবে এবং আগামী এক বছরের কর্মপরিকল্পনা গ্রহণ করা হবে। শনিবার ১৬ ফেব্রুয়ারী এই সম্মেলন শেষ হবে।

আরও পড়ুন
Loading...