অপসংস্কৃতি রোধে শেখ কামালের আদর্শকে ছড়িয়ে দিতে হবে: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, দেশে যুবসমাজের অবক্ষয় ও অপসংস্কৃতি রোধে শেখ কামালের আদর্শ ও চেতনাকে তরুণদের মাঝে ছড়িয়ে দিতে হবে। শেখ কামাল ছিলেন অনন্য ক্রীড়া সংগঠক, যিনি খেলাধুলায় নতুন যুগের সূচনা করেছিলেন। তিনি বেঁচে থাকলে বাংলাদেশ বিশ্ব ক্রীড়াঙ্গনে বিভিন্ন খেলাধুলায় অনন্য উচ্চতায় পৌঁছাতে পারতো।

বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে আবাহনী ক্লাব মাঠে বঙ্গবন্ধুর বড় ছেলে, ক্রীড়া সংগঠক, বীর মুক্তিযোদ্ধা ও আবাহনীর প্রতিষ্ঠাতা শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে গরিব ও অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, বহুমাত্রিক প্রতিভার অধিকারী শেখ কামাল ছিলেন অত্যন্ত সৃজনশীল ও সংস্কৃতি অঙ্গনের উজ্জ্বল নক্ষত্র। সাংস্কৃতিক সংগঠন ‘স্পন্দন’ গঠন করেছিলেন তিনি। একাধারে তিনি ছিলেন রাজনৈতিকভাবে সচেতন ও দেশপ্রেমিক। তার আদর্শ ও চেতনা ধারণের জন্য দেশের তরুণ যুবসমাজকে অনুপ্রাণিত করতে হবে।

আবাহনী সমর্থক গোষ্ঠী কেন্দ্রীয় কার্যকরী সংসদ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি মো. জিল্লুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন কাজী আব্দুল হাকিম, বরকত-ই-খুদা, মির্জা ফজুল হক, সৈয়দ বেলায়েত হোসেন প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.