অক্সিজেন শুধু হাসপাতালের জন্য, বাড়ি দেওয়ার জন্য নয়: শিক্ষামন্ত্রী

চাঁদপুরের বহুল কাঙ্ক্ষিত অক্সিজেন লিকুইড প্লান্টটি ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে চালু করা হয়েছে। বুধবার (৪ আগস্ট) দুপুরে ভার্চ্যুয়ালি এটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। যার সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এ সময় শোকের মাসে শ্রদ্ধা জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেন, চাঁদপুর সদর হাসপাতালে অক্সিজেনের সর্বোচ্চ সাপোর্ট দেয়া হবে। সে ব্যবস্থা রোগীদের জন্য করা হয়েছে। এটি বাড়ি বাড়ি গিয়ে দেয়া যাবে না। কেননা, অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণ হয়ে দুর্ঘটনার সম্ভাবনা থেকে যায়। তবে উপজেলা কমপ্লেক্সের হাসপাতালগুলোতে অক্সিজেন দেয়ার ব্যাপারেও প্রস্তুতি চলছে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, অক্সিজেনের জন্য হয়তো যেই ৫০টি মিটার সদর হাসপাতালে রয়েছে তা পর্যাপ্ত নয়। তাই আগামী ৪/৫দিনের মধ্যেই আরও ১’শ মিটার সরবরাহ করা হবে। তার জন্যও সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করি এতে চাঁদপুরবাসীর অক্সিজেন সঙ্কট হবে না।

অনুষ্ঠানে সিভিল সার্জন ডা. মো. শাখওয়াল উল্লাহ, পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

এর আগে সোমবার রাতে প্রথমবারের মতো লিকুইড অক্সিজেন আসার পর গত দু’দিন ধরে প্লান্টের পরীক্ষামূলক কার্যক্রম শুরু হয়। বুধবার পুরোদমে অক্সিজেন সরবরাহ হচ্ছে এই প্লান্ট থেকে। এর ফলে চাঁদপুর জেলায় করোনায় আক্রান্ত রোগীদের প্রধান চিকিৎসা কেন্দ্রে অক্সিজেনের হাহাকার বন্ধ হবে বলে আশা করা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.