নিজেকে সাজিয়ে নিন বৈশাখী মেকআপে

প্রতিবারের মতো এবারও ওমেন্স ওয়ার্ল্ডের সিইও বিউটি এক্সপার্ট ফারনাজ আলম জানিয়েছেন কীভাবে সাজতে হবে বর্ষ বরণে।  তিনি বলেন, প্রথমে ঠাণ্ডা পানিতে মুখ ধুয়ে প্যানকেক বা কমপ্যাক্ট পাউডার দিয়ে মুখে বেইস করে নিন। সকালে ও রাতে বাদামি, গাঢ় বাদামি বা পিচ্ রঙের ব্লাশন ব্যবহার করতে পারেন। সাদা ও সোনালি রঙের মিশ্রণে আইশ্যাডো দিয়ে চোখটাকে সাজাতে পারেন। চোখকে স্মোকি করেও সাজাতে পারেন। ঠোঁটে হালকা রঙের লিপস্টিক ব্যবহার করতে হবে। তবে সাজে ভিন্ন মাত্রা আনতে চাইলে হালকা মেকআপের সঙ্গে ঠোঁটে চড়া লাল রঙ দিতে পারেন। কপালের টিপ সাজকে আরও উৎসবমুখর করে ও পূর্ণতা দেয়। সঙ্গে  পরুন হাত ভর্তি কাচের চুড়ি।

চুল

অনেক সময় বাইরে ঘুরলে খোলা চুলে অস্বস্তি হতে পারে। চাইলে সামনের দিকের কিছুটা চুল ব্যাককোম্ব করে নিতে পারেন। পেছনে চুল আটকানোর জায়গাটিতে আটকে দিতে পারেন পছন্দের ফুল।

হালকা অথবা আঁটসাঁট করে খোঁপাও করে নিতে পারেন। খোঁপার চারপাশ দিয়ে মালা না পেঁচিয়ে একটু অন্যভাবেও পরতে পারেন। খোঁপার চারপাশ দিয়ে পরপর ছোট ফুল গেঁথে নিন অথবা একটি বড় ফুল খোঁপা ও কানের মধ্যে আটকে নিন।

তবে সাজের আগে যে বিষয়গুলো বিবেচনা করতে হবে, তা হলো আবহাওয়া বেশ গরম আর যেকোনো সময় বৃষ্টিও হতে পারে। আরেকটি বিষয় কত সময়ের জন্য বাইরে থাকবেন, কেমন পোশাক পরছেন তার ওপর গুরুত্ব দিয়ে সাজতে হবে।

এছাড়াও যে বিষয়গুলো লক্ষ্য রাখতে হবে

ব্যবহার করা টিস্যু, খাবারের প্যাকেট বা পানির বোতল নির্দিষ্ট স্থানে ফেলুন।
•    ছোট শিশুদের জন্য বাড়তি সতর্কতা নিতে হবে, বিশেষ করে তাদের খাবার, পোশাক, অতিরিক্ত গরমে দীর্ঘ সময় বাইরে না থাকা।
•    বাইরে বের হওয়ার আগে ত্বকে সানস্ক্রিন ক্রিম মাখুন, ছোট হাতপাখা, সানগ্লাস সঙ্গে নিন।
বেশি ভিড়ের ভেতরে যাবেন না। নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে উৎসবের রঙে নিজেকে রাঙিয়ে নিন।

print

Facebook Comments

৪১ বার পঠিত