দ. আফ্রিকা সিরিজে পাকিস্তান দলে ৯ নতুন মুখ

নিউ জিল্যান্ড সফরে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজে হারের পর ২ ম্যাচের টেস্ট সিরিজে মাথা তুলেও দাঁড়াতে পারেনি পাকিস্তান। সেসব ব্যর্থতা ভুলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামছে পাকিস্তান।

দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে ২০ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই দলে ডাকা হয়েছে ৯ জন নতুন ক্রিকেটারকে। তারা যথাক্রমে ব্যাটসম্যান আব্দুল্লাহ শফিক, ইমরান বাট, কামরান গুলাম, সালমান আলি আগা ও সউদ শাকিল। স্পিনার নুমান আলি ও সাজিদ খান এবং পেসার হারিস রউফ ও তাবিস খান। তবে বাদ পড়েছেন নিউ জিল্যান্ড সফরের দলে থাকা পাঁচ জন।

বিশ সদস্যের প্রাথমিক দল থেকে প্রথম টেস্টের আগে করা হবে ১৬ জনের দল। করাচিতে আগামী ২৬ জানুয়ারি থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। নিউ জিল্যান্ড সফরে সাইড বেঞ্চে বসে থাকা অধিনায়ক বাবর আজম দলে ফিরেছেন চোট কাটিয়ে। নিউ জিল্যান্ড সফরের দলে থাকাদের মধ্যে বাদ পড়েছেন হারিস সোহেল, মোহাম্মাদ আব্বাস, শান মাসুদ ও জাফর গহর। যদিও নাসিম শাহ বাদ পড়েছেন হ্যামস্ট্রিং ইনজুরির কারণে।

২০ সদস্যের পাকিস্তান টেস্ট দল: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মাদ রিজওয়ান (সহ-অধিনায়ক ও উইকেটকিপার), আবিদ আলি, আব্দুল্লাহ শফিক, ইমরান বাট, আজহার আলি, ফাওয়াদ আলম, কামরান গুলাম, সালমান আলি আগা, সউদ শাকিল, ফাহিম আশরাফ, মোহাম্মাদ নেওয়াজ, সরফরাজ আহমেদ (উইকেটকিপার), নুমান আলি, সাজিদ খান, ইয়াসির শাহ, হারিস রউফ, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি ও তাবিস খান।

আরও পড়ুন
Loading...