চ্যাম্পিয়ন্স লিগে দিবালার খেলা নিয়ে শঙ্কা

আগামী ৭ আগস্ট লিঁওর বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র ফিরতি লেগে আর্জেন্টাইন ফরোয়ার্ড জুভেন্তাসের পাওলো দিবালার খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। ইতালিয়ান চ্যাম্পিয়নদের পক্ষ থেকে দিবালার থাইয়ের ইনজুরির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। গত রবিবার তুরিনে সাম্পদোরিয়ার বিপক্ষে ২-০ গোলে জয়ের মাধ্যমে জুভেন্তাসের টানা নবম লিগ শিরোপা নিশ্চিত হয়।

এই ম্যাচটিতে ছিলেন না দিবালা ও ব্রাজিলিয়ান রাইট-ব্যাক ডানিলো। জুভেন্তাসের পক্ষ থেকে জানানো হয়েছে, স্ক্যান রিপোর্টে দিবালার বাম থাইয়ের পেশীতে ইনজুরি ধরা পড়েছে। প্রতিদিনই তার কন্ডিশন পর্যবেক্ষণ করা হবে। এই ধরনের ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠতে সাধারণত ১০ থেকে ১৪ দিন সময় লাগে। যে কারণে চলতি সপ্তাহে কাগলিয়ারি ও রোমার বিপক্ষে সিরি-আ লিগের শেষ দুটি ম্যাচে দিবালার খেলা হচ্ছে না, এটা প্রায় নিশ্চিত। তুরিনে লিঁওর বিপক্ষে ম্যাচ নিয়েও ঝুঁকি রয়েছে। ফ্রান্সে প্রথম লেগের ম্যাচে তুরিনের জায়ান্টরা ১-০ গোলে পরাজিত হয়েছিল।

এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতাসহ ১১টি লিগ ম্যাচে ১৭ গোল করে দিবালা মরিজিও সারির দলের অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড়ে পরিণত হয়েছেন। গত রবিবার ম্যাচ শেষে সারি বলেছেন, ‘ক্রিশ্চিয়ানো রোনালদো আর দিবালা অন্যদের সাথে আমাদের পার্থক্য গড়ে দিয়েছে। এই শিরোপার জন্য অনেকটা ধন্যবাদই তাদের প্রাপ্য।’

এদিকে রাইট-ব্যাক ডানিলোর করোনা পরীক্ষা নেগেটিভ আসায় তাকে খেলার সবুজ সঙ্কেত দেয়া হয়েছে। তবে গত সপ্তাহে ডান থাইয়ের ইনজুরিতে পড়ায় শেষ ১৬’র ম্যাচে খেলতে পারছেন না ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডগলাস কস্তা। ফিটনেস ইস্যু ও পারফরমেন্সের ধারাবাহিকতা না থাকলেও তিনি সারির দলে গুরুত্বপূর্ণ খেলোয়ার ছিলেন। এবারের মৌসুমে বেশিরভাগ ম্যাচে ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে খেলতে নেমেছেন।

আরও পড়ুন
Loading...