গতির ঝড় তুলেছেন পাকিস্তানি পেসাররা

অনেকটা দুরু দুরু বুক নিয়েই এবার ইংল্যান্ড সফরে গেছে পাকিস্তান দল। স্কোয়াড ঠিক করা নিয়েও সমালোচনা হয়েছে। তবে ম্যাঞ্চেস্টারে স্বাগতিকদের বিপক্ষে বেশ ভালোই ফাইট দিচ্ছে সফরকারীরা। শান মাসুদের সেঞ্চুরির পর বল হাতে আগুন ঝরাচ্ছেন পাকি পেসাররা। প্রথমে ব্যাট করে পাকিস্তান তুলেছিল ৩২৬ রান। এই স্বল্প পুঁজি নিয়েই এখন তাদের লড়তে হচ্ছে।

গতকাল ওল্ড ট্রাফোর্ড শাহীন শাহ আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ আব্বাসরা নিজেদের সক্ষমতার দারুণ ব্যবহার করেছেন। ইংল্যান্ডের প্রথম ৩ উইকেট তারা ১২ রানের ভেতর তুলে নেন। ইংল্যান্ডের ইনিংসের প্রথম ২০ ওভার এই তিন ফাস্ট বোলারের দুর্দান্ত গতি, সুইং আর নতুন বলের ঝলকে দারুণভাবে উপভোগ্য হলো। তারা যেন প্রমাণ করে দিলেন যে, ইমরান খান, সরফরাজ নেওয়াজ, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিসদের যোগ্য উত্তরসূরি এসে গেছে।

পাকিস্তানের তিন ফাস্ট বোলার যেভাবে নতুন বল ব্যবহার করেছেন তা সবার প্রশংসা আদায় করে নিয়েছে। দিন শেষ কোচ মিসবাহ-উল-হকের মুখে শোনা গেল শিষ্যদের প্রশংসা, ‘আমার ফাস্ট বোলাররা আজকে সবার প্রত্যাশা পূরণ করতে পেরেছে। নতুন বলে উইকেট তুলে নেওয়ার বিকল্প নেই। বিশেষ করে প্রতিপক্ষের নাম যখন ইংল্যান্ড। প্রথমে ব্যাটিং করে ৩২৬ রান যথেষ্ট নয়। সুতরাং ফাস্ট বোলারদের জ্বলে ওঠা জরুরি ছিল। নতুন বলে তারা সে কাজটিই করে দেখিয়েছে। দলকে পৌঁছে দিয়েছে সুবিধাজনক অবস্থানে।’

আরও পড়ুন
Loading...