কোহলি খুবই সাধারণ মানের ব্যাটসম্যান : জুনাইদ খান

ভারত অধিনায়ক বিরাট কোহলি বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। তার ভয়ংকর রূপ দেখে বিশ্বসেরা বোলাররা বল করতে রীতিমতো ভয় পান। অথচ পাকিস্তানের তরুণ পেসার জুনাইদ খান বলেছেন, বিরাট কোহলি খুবই সাধারণ মানের এক জন ব্যাটসম্যান! ২০১২-১৩ সালে পাকিস্তানের ভারত সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবকটিতে কোহলিকে আউট করেছিলেন জুনাইদ। সেবার ভারতের মাটিতে সিরিজ জিতেছিল পাকিস্তান।

ওই সিরিজের আগে অসাধারণ ফর্মে ছিলেন কোহলি। সিরিজের আগের ৯ ইনিংসে ছিল ৫ সেঞ্চুরি ও ১ ফিফটি। সিরিজ শুরুর আগে কোহলি জুনাইদকে মজা করে বলেছিলেন, ‘আমাদের ঘরের মাঠে খেলা, সুবিধা করতে পারবে না। এখানে সুইংও হবে না। জুনাইদও পাল্টা বলেছিলেন, ‘তোমাকে দেখে নেব’। সেই সিরিজে বর্তমান ভারত অধিনায়ককে ২৪টা বল করেছিলেন জুনাইদ খান। এর মধ্যে ৩ বার কোহলিকে তিনি আউট করেন। এতেই জুনাইদের মনে হয়েছে কোহলি খুবই সাধারণ মানের ব্যাটসম্যান।

সম্প্রতি এক ইউটিউব শোতে পাকিস্তানের এই বোলার বলেছেন, ‘কোহলিকে প্রথম যে বলটা করেছিলাম, সেটা ছিল ওয়াইড। পরের বলটাতেই ওকে পরাস্ত করি। তখনই আমার মনে হয়েছিল কোহলি খুবই সাধারণ মাপের এক জন ব্যাটসম্যান। সিরিজ শুরুর আগে কোহলি আমাকে মজা করে বলেছিল, ভারতের পিচে বল মুভ করে কম। আমি জবাবে বলেছিলাম, ঠিক আছে তোমাকে দেখে নেব। আমি তখন দুর্দান্ত ফর্মে ছিলাম বলেই আত্মবিশ্বাস ছিল। তবে এটা বলতে দ্বিধা নেই যে, তিন সংস্করণেই কোহলি সেরা।’

আরও পড়ুন
Loading...